| |
               

মূল পাতা সারাদেশ মহানগর সবার আগে বর্জ্য অপসারণ করা ওয়ার্ডকে পুরস্কার দেয়া হবে : ডিএনসিসি মেয়র


সবার আগে বর্জ্য অপসারণ করা ওয়ার্ডকে পুরস্কার দেয়া হবে : ডিএনসিসি মেয়র


রহমত নিউজ ডেস্ক     27 June, 2023     07:19 PM    


যে ওয়ার্ড সবার আগে বর্জ্য পরিষ্কার করবে সে ওয়ার্ডকে বিশেষ পুরস্কার প্রদান করা হবে বলে ঘোষণা দিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ৮ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করার সম্পূর্ণ প্রস্তুতি নেয়া হয়েছে। ঈদের দিন দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হবে। রাত ১০টার মধ্যে সকল বর্জ্য অপসারণ করা হবে।

মঙ্গলবার (২৭ জুন ) রাজধানীর উত্তরা দিয়াবাড়ি কোরবানির পশুর হাট পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় শেষে ডিএনসিসি মেয়র কোরবানির পশুর হাট ঘুরে দেখেন এবং ক্রেতা বিক্রেতাদের মাঝে কোরবানির বর্জ্য ব্যবস্থাপনায় করণীয় বিষয়ক লিফলেট বিতরণ করেন। পশুর হাট পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. এ.কে.এম শফিকুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা, মোহাম্মদ আনিসুর রহমান প্রমুখ।

ডিএনসিসি মেয়র বলেন, সিটি করপোরেশনের কাউন্সিলরদের নেতৃত্বে কোরবানির পশুর হাটগুলো মনিটরিংয়ের জন্য একটি তদারকি টিম গঠন করা হয়েছে। এই টিম কোরবানির হাটগুলো মনিটরিং করছে। ৮ ঘণ্টায় বর্জ্য অপসারণ সম্পন্নের জন্য সবার সহযোগিতা আমাদের প্রয়োজন। বৃক্ষরোপণে পশুর হাটের গোবর ব্যবহার করা হবে, ডিএনসিসি থেকে ইতিমধ্যে ব্যাপকভাবে বৃক্ষরোপণ কার্যক্রম শুরু করেছি। এ বছর কোরবানির পশুর হাটের গোবর সংগ্রহ করে বৃক্ষরোপণে ব্যবহার করা হবে। ইতিমধ্যে গোবর সংগ্রহের কাজ শুরু হয়েছে। গোবর সংরক্ষণ করে শুকিয়ে গাছের বৃদ্ধির জন্য ব্যবহার করব। গতবছর নগরবাসীর সহযোগিতায় দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ করতে পেরেছি। আমি এ বছরও নগরবাসীর সহযোগিতা চাই। ডিএনসিসির প্রায় ১১ হাজার কর্মী কাজ করবেন। কাউন্সিলরদের মাধ্যমে পলি ব্যাগ, ব্লিচিং পাউডার ও স্যাভলন বিতরণ করা হয়েছে।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ঢাকা